29 April 2013

Parwardigar

---

পরওয়ারদিগার 

-রাজ  গৌরব  দেবনাথ  


পরওয়ারদিগার,  প্রেমের  মাধ্যমেই  পেয়েছি  তোমার  স্পর্শ   
জান্নাৎ  এসেছে  এই  মর্তলোকেই  নেমে  
কেটে  গিয়েছে  হাজার  লক্ষ  কোটি  আলোকবর্ষ  
খোদার  কসম  পড়েছি  আমি  এই  মেয়েটির  প্রেমে  

পরওয়ারদিগার,  তুমিই  আমার  শেষ  আশ্রয়  
প্রেমের  আঘাতে  আমার  যে  আর  কোথাও  যাওয়ার  নাই  
ক্রমশ  আকঁড়ে  ধরছে  আমায়  বিচ্ছেদের  ভয়  
খোদার  কসম  আমি  শুধু  এই  মেয়েটিকেই  চাই  

সারা  রাত  জেগে  দেখি  দিগন্তে  তারাখসা  
হয়ত  এই  মেয়েটি  গাইছে  নতুন  কোনও  গান  
হঠাৎ  প্রেমে  পড়ে  যাওয়া  কী  ভয়ানক  সর্বনাশা  
দূর  থেকে  ভেসে  আসছে  ভোরবেলার  আজান  

ভোরের  আজানে  খুঁজেছি  আমি  তার  কণ্ঠস্বর  
তার  মুখ  ভেসে  উঠেছে  আমার  চোখের  পানে  
প্রেম  এনেছে  আমার  জীবনে  কালবৈশাখী  ঝড়  
আমার  প্রেম  কতটা  পবিত্র, পরওয়ারদিগার  জানে  

[রচনা : ২০১৩]

---

No comments:

Post a Comment